২৫০+ শবে বরাতের শুভেচ্ছা, মেসেজ, উক্তি, স্ট্যাটাস ও বানী ২০২৪

ব্আবজকে ৭ ই মার্চ বাংলাদেশে পবিত্র শবে বরাত বা লাইলাতুল বরাতের রাত। এটি সকল মুসলিম যাদের জন্য একটি মহামান্বিত ও গৌরবময় একটি রাত। এই রাতে মহান আল্লাহতালা তার বান্দাদেরকে বিশেষ ক্ষমা করে থাকেন। তাই মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জনের জন্য সকল মুসল্লীগণ নফল নামাজ পড়ে থাকে।

নফল নামাজের পাশাপাশি অনেকেই পরের দিন নফল রোজা রেখে থাকেন। মহামান্বিত ও গৌরবময় এই রাতের শুভেচ্ছা জানানোর জন্য অনেক মুসলমান ভাই-বোন ইন্টারনেটে পবিত্র শবে বরাতের শুভেচ্ছা মেসেজ খুঁজে থাকে। এ সকল শুভেচ্ছা বার্তা গুলো তারা একে অপরের সাথে শেয়ার করে শুভেচ্ছা বিনিময় পড়ে থাকে।

আপনিও যদি এ সকল শবে বরাতের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করতে চান তাহলে এই মুহূর্তে আপনি সঠিক জায়গায় আছেন। এখন আমি আপনার জন্য বিভিন্ন মাধ্যম থেকে বাছাই করা সম্ভব হতো অনেক সুন্দর সুন্দর শবেবরাতের শুভেচ্ছা মেসেজ, বার্তা, স্ট্যাটাস, উক্তি ও বাণী শেয়ার করব।

শবে বরাতের শুভেচ্ছা

আমরা আমাদের আনন্দের মুহূর্ত গুলো একে অপরের সাথে শেয়ার করতে পছন্দ করি। আজকে পবিত্র শবে বরাত উপলক্ষে অনেকেই তাদের আত্মীয়-স্বজন কেউ বন্ধু-বান্ধবদেরকে পবিত্র এই দিনের শুভেচ্ছা জানাতে চায়। শুভেচ্ছা জানানোর জন্য আপনাকে অবশ্যই শুভেচ্ছা বার্তা বা শুভেচ্ছা মেসেজ সংগ্রহ করতে হবে।

এখন আমি আপনার জন্য বিভিন্ন মাধ্যম থেকে বাছাইকৃত অনেক সুন্দর সুন্দর শবে বরাতের শুভেচ্ছা মেসেজ সংগ্রহ করেছি। মেসেজগুলো আপনি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন। আপনার পছন্দ অনুযায়ী যে কোন শুভেচ্ছা বার্তাটি কপি করে আপনার কাঙ্খিত ব্যক্তিকে পাঠিয়ে দেন

  • আল্লাহ আজকের বরকতময় মহিমান্বিত রাতে, এবাদত বন্দেগী করতে পারি সহিহ ছালামতে।এই শবেবরাত উপলক্ষে আল্লাহ সবার জীবনের গুনাহ মাফ করুক। সবাইকে পবিত্র শবে বরাতের শুভেচ্ছা
  • সবাইকে ক্ষমা করে দিন আর নিজেকে আল্লাহর কাছে উপস্থাপন করে নিজের জীবনের গুনাহ গুলোর জন্যে অনুতপ্ত হন। সবাইকে পবিত্র শবে বরাতের শুভেচ্ছা
  • অতীতের সকল গুনাহ মাফ করে আল্লাহ যেন সামনের দিনে গুনাহ মুক্ত থাকার তৌফিক দান করে। সবাইকে পবিত্র লাইলাতুল বরাতের শুভেচ্ছা
  • আজ পবিত্র লাইলাতুল বরাত। আল্লাহ সবার জীবনের অতীত ও বর্তমানের সকল গুনাহ মাফ করুক।
  • আজ এই পবিত্র শবেবরাত উপলক্ষে আল্লাহ সবার জীবনের গুনাহ মাফ করুক ( আ-মীন )

শবে বরাতের মেসেজ

লাইলাতুল বারাত বার পবিত্র শবে বরাত উপলক্ষে আমরা একে অপরের সাথে শুভেচ্ছা মেসেজ বিনিময় করতে পারি। এতে আমাদের সকলের মাঝে শবে বরাতের তাৎপর্য ও গুরুত্ব ছড়িয়ে পড়বে। আমরা নিজেও মহান আল্লাহতালার সন্তুষ্টি অর্জনের জন্য শবে বরাতের রাতে বন্দী করব ও অপরকেও উৎসাহিত করব। কারণ মহান আল্লাহতালা এই রাতে তার বান্দাদেরকে বিশেষ ক্ষমা করে থাকে তো বিশেষ রহমত বর্ষণ করে থাকে। আপনি যদি শবে বরাত আপনি মেসেজ খুজে থাকেন তাহলে নিচের অংশ থেকে তা সংগ্রহ করুন।

আল্লাহ সকলকে শবে
বরাতের নামাজ
আদায়ের তউফিক দান
করুক আমিন।

আসিতেছে ১টি রাত,
নাম তার শবে বরাত,
তুলিবো আমরা দু‘হাত,
করিবো আমরা মুনাজাত,
আল্লাহ করবেন গুনাহ মাপ,
তোমাদের রইল দাওয়াত,
পালন করবে শবেবরাত
সকলকে শবে বরাতের
শুভেচ্ছা

আজ পবিত্র শবে বরাত, মুক্তি, ভাগ্য রজনী,
এ রাতের অনেক গুরুত্ব আমরা সবে জানি।

শবে বরাতের আরও নাম লাইলাতুল বরাত,
এরাতে সুন্নাত আমলসমুহে অনেক ফযিলত।

কর জিকির,দরুদ পাঠ,কোরআন তিলাওয়াত,
নফল নামাজ, তাওবা, আরও কবর জিয়ারত।

শবে বরাত নিয়ে উক্তি

বিশ্বের বিভিন্ন দেশে অনেক বড় বড় ইসলামিক চিন্তাবিদেরা পবিত্র শবেবরাতের উক্তি পেশ করেছেন। পবিত্র এই দিনটি উপলক্ষে আমরা একে অপরের সাথে লাইলাতুল বরাতের উক্তি শেয়ার করতে চাই। তাই এখানে আমি আপনাদের জন্য অনেক সুন্দর সুন্দর উক্তিগুলো সংগ্রহ করেছি।

  • আজ ক্ষমার রাত। আপনার হৃদয়ের গভীরে এটি খুঁজে বের করুন যে সমস্ত লোক আপনাকে একভাবে বা অন্যভাবে অন্যায় করেছে তাদের ক্ষমা করার জন্য।
  • শব-ই-বরাত একটি বরকতময় রাত তাই আপনার প্রার্থনায় মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করুন।
  • শব-ই-বরাত প্রায় কোণে এবং আপনার ভুলগুলি থেকে এগিয়ে যেতে, আপনাকে নিজেকে এবং যারা আপনাকে এক বা অন্যভাবে অন্যায় করেছে তাদের ক্ষমা করতে হবে।
  • শব-ই-বরাতের এই রাতে, মনে রাখবেন ভুলগুলি ক্ষমা করা হয়, যদি আপনি সেগুলি স্বীকার করার সাহস পান।
  • শব-ই-বরাতের রাত হবে আজ, হয়তো আমি এই বছর আল্লাহর কাছে থাকবেন এমন ব্যক্তিদের তালিকায় থাকব, এবং হয়তো আর কখনো দেখা হবে না। এই কারণেই আমি আপনার সাথে করা সমস্ত ভুল কাজের জন্য দুঃখিত বলার এই সুযোগটি নিতে চাই।

শবে বরাতের স্ট্যাটাস

চলতি বছর অর্থাৎ ২০২০ সালের পবিত্র শবে বরাত 7 ই মার্চ বিবাহিত রাতে পালিত হবে। বিশেষ এই দ্বীন উপলক্ষে অনেক মুসলমান ভাই বোন ফেসবুকে শবে বরাতের স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আপনাদের জন্য নমুনা স্বরূপ এখানে বেশ কয়েকটি পবিত্র শবে বরাত বা লাইলাতুল বরাতের স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

আমি আপনার জন্য একটি বিশেষ রাত কামনা করি, আমি আশা করি যে আপনি আপনার দোয়া ফরিয়াদে আমাকে স্মরণ করবেন, নিজেদের পক্ষ থেকে আল্লাহর কাছে একটি বিশেষ দিনে প্রার্থনা করুন। শবে বরাত মোবারক!

  • শব-ই-বরাতের এই রাতে, মনে রাখবেন ভুলগুলি ক্ষমা করা হয়, যদি আপনি সেগুলি স্বীকার করার সাহস পান। তওবা কবুল করা হয় যদি আপনি তওবা করার সাহস পান।
  • আল্লাহ, এটি একটি বিশেষ প্রার্থনা, আমার এবং তোমার পরিবারের জন্য সবকিছু মঙ্গল করুন। শবে বরাত মোবারক!
  • ক্ষমা ছাড়া কোন ভালবাসা নেই, ভালবাসা ছাড়া কোন ক্ষমা নেই, তাই আমার প্রিয়তম, ক্ষমা করতে এবং ভুলে যেতে মনে রাখবেন। এটি যথেষ্ট নয়, লোকেরা আপনার সাথে অন্যায় করেছে, আমি জানি এটি কষ্ট দেয় এবং সম্ভবত এটি আপনাকে তাদের ঘৃণা করতে সাহায্য করে, যদি আপনি তাদের ক্ষমা করার জন্য আপনার সময় নেন, তাহলে তাদের ভালোবাসুন এবং আল্লাহ আপনাকে প্রচুর পুরস্কৃত করবেন।
  • শবে বরাতের দিনে বলতে চাই যে, এটা সবসময় আমার সম্পর্কে নয়, কখনও কখনও এটি আপনার সম্পর্কে। আপনার নিজের ভুলগুলি বের করার জন্য সময় নিন এবং আপনি আপনার ভুলত্রুটি ক্ষমা করার আগে নিজেকে ক্ষমা করুন।
  • হে আল্লাহ! এই সুন্দর রাতে, আমার সমস্ত কাজ যা আপনি জানেন এবং যা আপনি মানেন, যা আপনি মনে রাখেন এবং যা আপনি দেখেন ওসব ধুয়ে ফেলুন… যে কোনও আপত্তিকর ঘটনার জন্য আমি ক্ষমাপ্রার্থী বলার এই সুযোগটি গ্রহণ করছি। আমাকে ক্ষমা করুন।
  • ক্ষমার এই রাতে, ইচ্ছাকৃত এবং অনিচ্ছাকৃতভাবে আপনার ঘটে যাওয়া সমস্ত ভুল ত্রুটি গুনাহখাতা খুঁজে বের করার সময় নিন। আপনার প্রার্থনায় এসব মনে রাখবেন এবং নিজের ও কাছের মানুষদের জন্য ক্ষমা প্রার্থনা করবেন। শবে বরাত মুবারক।
  • আমার প্রিয় বন্ধু, আমি আপনার নিকট ক্ষমা চাওয়ার এই সুযোগটি গ্রহণ করি। যদি আমি ইচ্ছাকৃতভাবে এবং অসাবধানতাবশত আপনাকে কষ্ট দিয়ে থাকি, তাহলে আজকের এই রাতে আমাকে মনে রাখবেন এবং আমাকে ক্ষমা করবেন। শুভ শবে বরাত!
  • এই চমৎকার রাতে, ইবাদাতে মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করতে ভুলবেন না। শবে বরাত মোবারক!
  • আজ এমন একটি রাত! তিনি নিশ্চয় আপনার সমস্ত প্রার্থনা কবুল করবেন এবং আপনাকে অনেক সুখের ফল দান করবেন। শুভ শবে বরাত!

শবে বরাতের কবিতা

আজকে পবিত্র শবে বরাতের রাত। শবে বরাত উপলক্ষে অনেকেই ইন্টারনেটে কবিতা খুঁজে বেড়ায়। তাই আপনার জন্য বিভিন্ন মাধ্যম থেকে অনেক সুন্দর সুন্দর বেশ কিছু শবে বরাতের কবিতা সংগ্রহ করেছি। নিচের অংশ থেকে এই মিষ্টি মধুর কবিতা গুলো ফ্রিতে সংগ্রহ করতে পারবেন।

কবিতা – ০১

শবে বরাত
– অধ্যাপক আব্দুস সালাম
বরকতময় সওগাত নিয়ে দুনিয়ায় এলো শবেবরাত,
কুলমাখলুকে এলো দিকেদিকে ভাগ্যরজনী পুণ্য রাত।
আজিকার রাতে এই পৃথিবীতে যার যাহা খুশি চাহিয়া লও,
হে সুমহান রহিম রহমান তামাম দরজা খুলিয়া দাও।

আজিকার রাতে তব জান্নাতে খোশবু খুশির বহে জোয়ার,
তোমারি শানের তোমারি দানের পারলোকিক খোল দোয়ার।
তব মহিমায় হে করুণাময় ভরপুর করো দুনিয়াময়,
পাহাড়ের মতো পাপরাশি যতো ক্ষমা করে দাও, করুণাময়।

আমরা হলাম তোমার গোলাম, ষড়-রীপুময় কাণ্ডারী,
পাপের রাজ্য করেছো ধার্য, তুমি তাহারই ভাণ্ডারী।
ফেরেস্তাকুল করিবে না ভুল পৌঁছে দিবেই এ খয়রাত,
আমরা তোমারি গুণগান করি, তুষিতে তোমারি দিবসরাত।

মোরা মহা পাপি তাই চাহি মাপি, কসুর মোদের করিও মাপ,
এই ধরণীতে আর আখেরাতে দিয়োনাগো প্রভু মনস্তাপ।
নেইকো সাহস খোদার আরশ চুমিয়া করিবো পুণ্য পণ,
জীবনের শেষে ভক্তের বেশে পারি যেন করিতে মনোরঞ্জন।

কবিতা – ০২

পবিত্র শবে বরাত
– আবু জাফর বিঃ
আজ পবিত্র শবে বরাত, মুক্তি, ভাগ্য রজনী,
এ রাতের অনেক গুরুত্ব আমরা সবে জানি।
শবে বরাতের আরও নাম লাইলাতুল বরাত,
এরাতে সুন্নাত আমলসমুহে অনেক ফযিলত।

কর জিকির,দরুদ পাঠ,কোরআন তিলাওয়াত,
নফল নামাজ, তাওবা, আরও কবর জিয়ারত।
আল্লাহ আজকের বরকতময় মহিমান্বিত রাতে,
এবাদত বন্দেগী করতে পারি সহিহ ছালামতে।

শবে বরাতের এই রাত পেয়ে, আমরা ভাগ্যবান,
আল্লাহ এরাতে আমল করার তৌফিক কর দান।

পবিত্র শবে বরাতের বাণী

শবে বরাত উপলক্ষে ইসলামিক হাদিসের আলোকে অনেক ইসলামিক চিন্তাবিদগণ শবে বরাতের বাণী শেয়ার করেছে। আপনি যদি এ সকল বাতিল করে বেঁচে থাকেন তাহলে এখান থেকে তা সংগ্রহ করতে পারবেন। শবে বরাতের গুরুত্ব বুঝানোর জন্য এ সকল গাড়িগুলো আমরা আমাদের কাছের মানুষদের মাঝে পৌঁছে দিতে পারি।

  • আল্লাহ সমস্ত পাপ মুক্ত করুক সকলের। শবে বরাত মোবারক আপনার ও আপনার পরিবারকে। সকলকে জানাই পবিত্র শবে বরাতের শুভেচ্ছা।
  • এই মহান রাতে, সমস্ত কিছু জন্য আল্লাহকে ধন্যবাদ। শবে বরাতের শুভেচ্ছা!
  • আগামী দিনগুলি ভাল কাটুক। শবে বরাত মোবারক!
  • এই পবিত্র দিনে আল্লাহ আপনার এবং আপনার পরিবারকে আশীর্বাদ করুক। শবে বরাত ২০২৪ মোবারক!
  • আজ শবে বরাতের এই দিনে, আমি আপনার এবং আপনার পরিবারের ভালবাসা এবং সুখ কামনা করি। শবে বরাত মোবারক!

শবে বরাতের পোস্ট

ফেসবুক আমাদের এমন একটি অংশ হয়ে গিয়েছে যে আমাদের প্রতি টি স্মরণীয় মুহূর্ত ফেসবুকে পোস্ট করে থাকি। বাংলাদেশে মুসলমানদের জন্য পবিত্র শবেবরাত একটি অনেক বড় ধর্মীয় উৎসব। এই দিনের শুভেচ্ছা সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য অনেকেই শবে বরাতের পোস্ট করে থাকে। এখানে আমি আপনার জন্য নমুনা স্বরূপ কিছু ফেসবুক পোস্ট এর লেখা শেয়ার করেছি।

  • আল্লাহ পাক শব-ই-বরাতের রাতে আমাদের ভবিষ্যত সম্পর্কে পরিকল্পনা করেন যেমন বছরের আসন্ন সময়ে আমাদের জীবন ও মৃত্যু সম্পর্কে…
  • শবে বরাতের এই রাত পেয়ে, আমরা ভাগ্যবান, আল্লাহ এরাতে আমল করার তৌফিক কর দান।
  • শবে বরাতের এই রাত পেয়ে, আমরা ভাগ্যবান, আল্লাহ এরাতে আমল করার তৌফিক কর দান।
  • শুভ রজনী শুভ রাত, চলে এল শবে বরাত, ইবাদত করি সারা রাত, হবে তোমার গুনা মাফ, যদি তোল খালি হাত, ভরিয়ে দিবে আল্লাহ পাক।
    সকলকে শবে বরাতের শুভেচ্ছা
  • শব-ই-বরাতের রাত বরকতময় রাত তাই অনুগ্রহ করে আপনার প্রার্থনায় মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করুন।

শবে বরাতের ক্যাপশন

ফেসবুক সহ অন্যান্য যেকোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করতে গেলে এর সাথে সুন্দর একটি ক্যাপশন সুযোগ করতে হয়। পবিত্র শবে বরাত উপলক্ষে অনেক মুসলমান ভাই বোন তাদের ফেসবুকে শবে বরাতের ছবি পোস্ট করে থাকে। এ সকল ছবির সাথে সাথে সবাই শবে বরাতের সুন্দর সুন্দর ক্যাপশন যোগ করতে চায়। বিচার দেওয়া ক্যাপশন গুলো থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি কপি করতে পারেন।

  • আপনি যদি নিজেকে ক্ষমা করতে পারেন, তবে আপনি সবাইকে ক্ষমা করতে পারেন। এই শবে বরাতের সেরা উপহার যা আপনি নিজেকে দিতে পারেন।
  • শাবানের মধ্যরাতে (শব-ই-বরাত) মহান আল্লাহ সর্বনিম্ন আসমানে অবতরণ করেন এবং বনু কালবের ছাগলের চুলের চেয়েও বেশি গুনাহ মাফ করেন।- সাইয়্যেদা আয়েশা (রা.)
  • শব-ই-বরাত মোবারক আমার সমস্ত বন্ধু এবং পরিবারের সদস্যদের এবং দয়া করে আমাকে আপনার প্রার্থনায় মনে রাখবেন।
  • এই রাতে সমস্ত নেতিবাচক শক্তি পুড়ে এবং ইতিবাচক শক্তি আসুক জীবনে। শবে বরাত মোবারক!
  • আসিতেছে ১টি রাত, নাম তার শবে বরাত, তুলিবো আমরা দু‘হাত, করিবো আমরা মুনাজাত, আল্লাহ করবেন গুনাহ মাফ, তোমাদের রইল দাওয়াত, পালন করবে শবে বরাত……..

সর্বশেষ কথা

সকল মুসল্লিদের জন্য অনেক গুরুত্বপূর্ণ রাত হচ্ছে পবিত্র শবে বরাত।  রাতে মহান আল্লাহ তা’আলা তার বান্দাদেরকে বিশেষ ক্ষমা করে থাকেন।  তাই সকলে চেষ্টা করব ইবাদত বন্দুকের মাধ্যমে মহান আল্লাহর নিকট প্রার্থনা করার জন্য।  এছাড়া পবিত্র এ রাতের শুভেচ্ছা জানানোর জন্য আজকের এই পোস্টে শবে বরাতের শুভেচ্ছা মেসেজ ও ক্যাপশন বার্তা পানি তো ক্যাপশন শেয়ার করা হয়েছে।  আজকের সম্পূর্ণ পোস্টটি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

শবে বরাতের শুভেচ্ছা ছবি, পিকচার, ছবি ও ইমেজ ডাউনলোড ২০২৪

পবিত্র শবে বরাতের আমল, ফজিলত ও হাদিস সম্পর্কে জানুন

বাংলাদেশে পবিত্র শবে বরাত কবে ২০২৪ – শবে বরাতের নামাজ কত তারিখ

শবে বরাতের রোজা কয়টি, কবে ও নিয়ত সম্পর্কে জানুন

পবিত্র শবে বরাত নামাজের নিয়ম ২০২৪ , কত রাকাত ও কি কি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *