সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি ২০২৩। সৌদি আরবে চাদের দেখা মিললো

সৌদি আরবের ইসলামিক সংস্থা গুলো চাঁদ দেখার কাজ শুরু করেছে। তাদের আজকে ২৯ তম রোজা। আজকেই রোজা শেষ হিতে যাচ্ছে। আগামী কাল এই সৌদি আরবে ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে। চাঁদ উঠা সম্পর্কে সৌদি ইসলামিক ফাউন্ডেশন কি বলেছেন তা এখানে শেয়ার করেছি। কখন চাঁদ উঠবে ও সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি এই বিষয়ে জানতে সম্পূর্ণ পোস্ট টি পড়ুন।

সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি

এই মাত্র সৌদি তে চাঁদ উঠার খবর জানা গেছে। সাউদির চাঁদ দেখা কমিটি নির্ভুল ভাবে আকাশে আজকে চাঁদ পর্যবেক্ষন করেছেন। ইতোমধ্যে তারা তাদের অফিসিয়াল অয়েবাইতে সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি অনেক তথ্য শেয়ার করেছে। এখানে তাদের বলা কিছু কথা সংক্ষিপ্ত আকারে শেয়ার করেছি। সৌদি ইসলামিক সংস্থা চাঁদ দেখতে পেয়েছেন। তাই তারা আগামী কাল রাদের দেশে ঈদের ঘোষণা দিয়েছেন। এই বছর সৌদি আরবে ২৯ টি রোজা হয়েছে। এরপরেই আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা পেয়েছে।

সৌদি আরব চাঁদ কখন উঠেছে

কিছু সময় আগে তারা অফিসিয়াল ভাবে চাঁদ দেখার তথ্য টি শেয়ার করেছে। এই মাত্র তারা আকাশে চাঁদ দেখতে পেয়েছে। সৌদি আরবের সন্ধ্যা হওয়ার কিছুক্ষণ পরেই আকাশে চাঁদ দেখতে পেয়েছে।  যারা সৌদি তে আসে, বাইরের আকাশে ঈদের চাঁদ দেখতে পাবেন। আজকের যেহেতু ঈদের চাঁদ উঠেছে, তাই সৌদি আরবে আর রোজা রাখতে হবে না। শাওয়াল মাসের আগমনের মাধ্যমে রমজান মাসের সমাপ্তি ঘটলো আজকে। আবার দীর্ঘ ১ বছর পর রমজান মাসের দেখা মিলবে।

সৌদি তে ঈদ কবে

আজকে সৌদি আরবের আকাশে ঈদের চাদের দেখা মিলেছে। তাই তাদের দেশে মাহে রমজানের রোজা শেষ হয়েছে। এখন এই সংবাদ টি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। সেখানে তারা নোটিশে বলে দিয়েছে, সৌদি আরবে শাওয়াল মাসের চাঁদ ২১ শে এপ্রিল দেখা গেছে। তাই আগামী ২১ শে এপ্রিল ২০২৩ সালের রোজার ঈদ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সবাই আগামী কালের ঈদের প্রস্তুতি নিয়েছে।

শেষ কথা

যারা সৌদি তে বাস করতেছেন, তারা জেনে রাখুন আজকে শাওয়াল মাসের চাঁদ উঠেছে। আগামী কাল থেকে আর রোজা রাখতে হবে না। আজ থেকে আপনারা আনন্দে মেতে উঠুন। আশা করছি এই পোস্ট টি আপনাদের অনেক ভালো লেগেছে এবং এখান থেকে সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি এই বিষয়ে জানতে পেরেছেন। এই রকম আরও পোস্ট পেতে আমার সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *