জাম্বুরি পার্ক টিকেট প্রাইস ২০২৪

চট্টগ্রামের আগ্রাবাদে অবস্থিত আধুনিক জাম্বুরি পার্কটি ২০১৮ সালের আগে প্রায় সাড়ে ৮ একর পরিত্যক্ত জমিতে নির্মাণ করা হয়। এখানে প্রায় ৬৫ প্রজাতির ১০ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে, যার মধ্যে রয়েছে সোনালু, নাগেশ্বর, রাধাচূড়া, বকুল, শিউলি ইত্যাদি। সবুজ ঘাসে মোড়ানো পার্কে দর্শনার্থীদের হাঁটার জন্য রয়েছে ৮ হাজার ফুট দীর্ঘ রাস্তা। সারা বাংলাদেশের পর্যটকরা এখানে ঘুরতে আসে।  জাম্বুরি পার্ক টিকেট প্রাইস কত টাকা জেনে নেওয়া যাক।

জাম্বুরি পার্ক টিকেট প্রাইস

পার্কের আকর্ষণীয় দিকগুলোর মধ্যে দৃষ্টিনন্দন লেক ও বর্ণিল জলের ফোয়ারা অন্যতম, যা সন্ধ্যায় আলো-আঁধারির মেলবন্ধনে অনন্য সৌন্দর্য সৃষ্টি করে। পার্কে প্রবেশের জন্য মোট ৬টি গেট রয়েছে, চারটি উত্তর ও দক্ষিণ পাশে এবং দুটি পশ্চিম ও পূর্ব পাশে। এছাড়া, উত্তর-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম কোণে দুটি শৌচাগারও রয়েছে। এই পার্কটি মূলত শরীর চর্চা  ও মনোরম পরিবেশে সময় কাটানোর জন্য নির্মান করা হয়। ছুটির দিনে এই পার্কে অনেক মানুষ আসে। জাম্বুরি পার্ক টিকেট প্রাইস নেই। তাই এই পার্কে যেকোনো ব্যাক্তি বিনামূল্য প্রবেশ করতে পারবে।

জাম্বুরি পার্ক কি ফ্রিতে প্রবেশ করা যায়?

এই পার্কে প্রবেশের জন্য কোনো টিকিট নেই। তাই জাম্বুরি পার্কে ফ্রিতে প্রবেশ করা যাবে। এই পার্কে দেখার মতো তেমন কিছু নেই। যার কারণে এখানে কোনো টিকিটের ব্যবস্থা নেই। এজন্য যেকোনো ব্যাক্তি জাম্বুরি পার্কে ফ্রিতে যেতে পারবেন। এই পার্কে মানুষ সময় কাটাতে আসে। এখানে অনেকেই শরির চর্চা করার উদ্দেশ্য প্রবেশ করে। কেননা এখানকার প্রকৃতি অনেক মনোরময়।

জাম্বুরি পার্ক কখন খোলা থাকে

সপ্তাহের ৭ দিন জাম্বুরি পার্ক খোলা থাকে। শনি থেকে শুক্র প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৯ টা পর্যন্ত জাম্বুরি পার্ক খোলা থাকে। তবে বিকেল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রচুর মানুষ জমা হয়। ভীড় মুক্ত পরিবেশে জাম্বুরি পার্কে আসতে চাইলে বিকাল ৪ টার পূর্বেই আসতে হবে। সকালে আসলেও এখানে ভীড় পাওয়া যাবে না।

দেশের যেকোনো স্থান থেকে জাম্বুরু পার্কে আসা খুব সহজ। প্রথমে চট্টগ্রাম শহরে নামতে হবে। চট্টগ্রাম থেকে জাম্বুরি পার্ক রুটে সিএনজি, আটো বা রিক্সা পাওয়া যাবে। যারা চট্টগ্রামের মধ্যেই বাস করেন তারা চাইলে এখানে ভ্রমণ করতে পারেন। তবে চট্টগ্রামের বাইরে বাস করলে জাম্বুরি পার্কে না আসাই ভালো। কেননা এখানে দেখার মতো কিছু নেই। তবে এখানে বিশাল বিশাল কয়েকটি জলাধার আছে। এগুলো দেখতে চাইলে জাম্বুরি পার্কে আসতে পারেন।

আরও দেখুনঃ

সি ওয়ার্ল্ড চট্টগ্রাম কিভাবে যাবো [লোকেশন]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *