ঢাকা নিউ মার্কেট কবে বন্ধ থাকে ২০২৪

বাংলাদেশে মোট ২ টি বড় নিউ মার্কেট রয়েছে। এর মধ্যে সভেয়ে বড় ও জনপ্রিয় নিউ মার্কেট ঢাকাতে অবস্থিত। প্রতি সপ্তাহে একদিন ঢাকা নিউ মার্কেট বন্ধ থাকে। মাসে মোট ৪ দিন এই মার্কেট টি বন্ধ পাওয়া যাবে। প্রতি সপ্তাহেই শুক্রবার ও শনিবারে খোলা পাওয়া যাবে। এর পরিবর্তে অন্য এক দিন সাপ্তাহিক বন্ধ দেওয়া হয়েছে। এখানে আসার পূর্বে ঢাকা নিউ মার্কেট কবে বন্ধ থাকে ও কখন খোলা পাওয়া যাবে, এই সকল বিষয় জেনে আসবেন।

ঢাকা নিউ মার্কেট কবে বন্ধ থাকে

এই মার্কেট ঢাকার আজিমপুরে অবস্থিত। বর্তমানে সবাই একে ঢাকা নিউ মার্কেট হিসেবে জানে। এখানে সকল ধরনের প্রয়োজনীয় জিনিস পাওয়া যাবে। সাধারণত সাপ্তাহিক বন্ধ শুক্র বার বা শনিবার রাখা হয়। কিন্তু এখানকার নিয়ম টি ভিন্ন রকমের। এই মার্কেট টি প্রতি সপ্তাহে মঙ্গলবার বন্ধ থাকে। এই দিনে ২৪ ঘণ্টাই মার্কেট টি বন্ধ রাখা হয়। প্রতি সোমবারে ঢাকা নিউ মার্কেট অর্ধ দিবস বন্ধ থাকে। তাই আপনারা ঢাকা নিউ মার্কেটে মঙ্গলবার ব্যাতিত আসবেন।

নিউ মার্কেটের সকল দোকান গুলো মঙ্গলবারে বন্ধ থাকে। তাই এই দিনে কেউ মার্কেটে আসবেন না। এটি তাদের সাপ্তাহিক বন্ধ। প্রতি সপ্তাহের মঙ্গলবার মার্কেট টি বন্ধ পাওয়া যাবে। শুক্রবার, শনিবার ও রবিবারেও মার্কেট খোলা থাকবে।

ঢাকা নিউ মার্কেট কবে কবে বন্ধ থাকবে

প্রতি সপ্তাহে মাত্র মাত্র এক দিন এই মার্কেট বন্ধ থাকে। এর মধ্যে বাকি ৬য় দিন নিউ মার্কেট খোলা থাকে। বর্তমানে ঢাকা নিউ মার্কেট প্রতি মঙ্গল বারে বন্ধ থাকে। এই দিনে নিউ মার্কেটে কোনো দোকান খোলা থাকে না। প্রয়োজনীয় জিনিস প্রয়োজন হলে মঙ্গইল বারে আসবেন না। অনাও দিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত এই সময়ের মধ্যে আসবেন। অনস্থায় মার্কেট টি বন্ধ পাওয়া যাবে।

ঢাকা নিউ মার্কেট কখন খোলা থাকে

ঢাকা নিউ মার্কেট শনিবার, রবিবার, সোমবার, বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবারে খোলা থাকে। এই মার্কেট টি শুধু মঙ্গলবারে বন্ধ থাকবে। সকাল ১০ তার আগে নিউ মার্কেট খোলা হয় না। তাই এর আগে কেউ মার্কেটে আসবেন না। অন্যদিকে ঢাকার নিইউ মার্কেট রাত ৯ টার পর খোলা থাকে না। সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত নিউ মার্কেট সম্পূর্ণ ভাবে খোলা থাকে।

শনিবারঃ ১০:০০AM–৯:০০PM
রবিবারঃ ১০:০০AM–৯:০০PM
সোমবারঃ ১০:০০AM–৯:০০PM
মঙ্গলবারঃ বন্ধ
বুধবারঃ ১০:০০AM–৯:০০PM
বৃহস্পতিবারঃ ১০:০০AM–৯:০০PM
শুক্রবারঃ ১০:০০AM–৯:০০PM

ঢাকা নিউ মার্কেট সাপ্তাহিক বন্ধ কবে

এর সাপ্তাহিক বন্ধ হচ্ছে প্রতি মঙ্গল বার। এই মঙ্গল বারে নিউ মার্কেট সাপ্তাহিক বন্ধ রাখে। প্রতি মাসে মোট ৪ দিন ঢাকা নিউ মার্কেটের সাপ্তাহিক বন্ধ। বাকি দিন গুলোতে সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে। মঙ্গল বারে সম্পূর্ণ দিন নিউ মার্কেট বন্ধ থাকবে। তাই সাপ্তাহিক দিন ব্যাতিত অন্য যেকোনো দিনে নিউ মার্কেটে আসতে পারেন।

প্রতি মঙ্গল বার ঢাকা নিউ মার্কেট বন্ধ থাকবে। এই দিনে মার্কেটে আসবেন না। ঢাকা নিউ মার্কেট মঙ্গলবার ব্যাতিত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে। যে কোনো প্রয়োজনে এই সময়ে নিউ মার্কেটে আসবেন।

আরও দেখুনঃ

নিউ মার্কেট কবে বন্ধ থাকে ২০২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *