বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে ২০২৪

বসুন্ধরা সিটি ঢাকার একটি বিশাল শপিং মল এবং বিনোদন কেন্দ্র। এটি দক্ষিণ এশিয়ার অন্যতম বড় শপিং মল এবং বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয়। ২০০৪ সালে উদ্বোধন হওয়া এই মলটি ঢাকার পান্থপথ এলাকায় অবস্থিত। প্রায় ২,৫০০টি দোকান, যেখানে পোশাক, ইলেকট্রনিকস, গহনা, খাদ্য ও পানীয় এবং অন্যান্য প্রয়োজনীয় পণ্য পাওয়া যায়। ছোট বড় ও বিভিন্ন শহরের সবাই বর্তমানে এখানে মার্কেট করতে আসে। সকল প্রয়োজনীয় পণ্য ও সামগ্রী এই মারকেতেই পাওয়া যাচ্ছে। প্রতি সপ্তাহে একদিন করে এই মার্কেট বন্ধ থাকে। তাই বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে এ সকল বিষয়ে জেনে এখানে আসবেন।

বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে

বিলাসবহুল মার্কেটের মধ্যে একটি হচ্ছে বসুন্ধরা সিটি মার্কেট। এখানে অনেক ধরনের মানুষ আসে। বেশ কয়েকটি নিউ মার্কেটের থেকেও অধিক বড় ও জনপ্রিয়য় হচ্ছে বসুন্ধরা মার্কেট। প্রতি সপ্তাহে একদিন ও মাসে মোট ৪ দিন বন্ধ থাকে এই মার্কেট। এছাড়া আরও ৪ দিন অর্ধ দিবস বন্ধ থাকে। বসুন্ধরা সিটি মঙ্গলবার পূর্ণদিবস এবং বুধবার অর্ধদিবস বন্ধ থাকে। 

প্রতি সপ্তাহের মঙ্গলবারে এই মার্কেট সম্পূর্ণ দিন বন্ধ থাকবে। বন্ধের দিনে কোনো দোকান খোলা পাওয়া যাবে না। আর প্রতি বুধবারে সকাল থেকে দুপুরের পর পর্যন্ত মার্কেট খোলা থাকবে। বিকাল থেকে এই মার্কেট শুধু বুধবারের জন্য বন্ধ করা হবে। বাকি দিনগুলো সঠিক সময়ে বসুন্ধরা সিটি মার্কেট খোলা হবে।

বসুন্ধরা সিটি কি বারে বন্ধ থাকে

এই বসুন্ধরা সিটি শপিং মল প্রতি মঙ্গলবার বন্ধ থাকে। এটি মূলত মলের রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্নতার জন্য নির্ধারিত। অন্যান্য দিনগুলোতে মলটি সাধারণত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে। তবে বিশেষ উপলক্ষে কিংবা উৎসবের সময় এই সময়সূচি পরিবর্তিত হতে পারে। এছাড়া প্রতি সপ্তাহে একদিন করে অর্ধ দিবস বন্ধ রাখা হয়। যা সাপ্তাহিক বুধবার।

বসুন্ধরা সিটি সাপ্তাহিক বন্ধের দিন 

এই মার্কেট সপ্তাহে প্রায় ২ দিন বন্ধ থাকে। একদিন পূর্ণ দিবস ও বাকি একদিন অর্ধ দিবস। পূর্ণ দিবস বন্ধ থাকে প্রতি মঙ্গলবার। মঙ্গলবারে সকাল থেকে রাত পর্যন্ত ২৪ ঘণ্টাই বন্ধ থাকে। অর্ধ দিবস বন্ধ হছে বুধবার। অর্ধ দিবস সকাল থেকে দুপুরের সময় পর্যন্ত খোলা পাওয়া যাবে। বিকালের পর থেকে এই সিটি মার্কেট বন্ধ রাখা হবে।

বসুন্ধরা সিটি কখন খোলা থাকে

প্রতিদিন নির্ধারিত টাইমে এই মার্কেট চালু করা হয় এবং বন্ধ করা হয়। মঙ্গলবার ও বুধবার ব্যাতিত বসুন্ধরা সিটি সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকে। প্রতি বুধবারে দুপুরের পর থেকে বন্ধ থাকে। কিন্তু সকাল ১০ টার পর থেকে খোলা পাওয়া যাবে। আর বাকি দিনগুলোতে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে।

আরও দেখুন;

সাভার নিউ মার্কেট অফ ডে কবে

খুলনা নিউ মার্কেট অফ ডে ২০২৪

ঢাকা নিউ মার্কেট অফ ডে কবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *