বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে

বসুন্ধরা সিটি বসুন্ধরা গ্রুপের নির্মিত দক্ষিণ এশিয়ার বৃহত্তম শপিং কমপ্লেক্স। কেনাকাটা করার জন্য অনেক বড় একটি মার্কেট। বসুন্ধরা সিটি ঢাকার কারওয়ান বাজারের পাশে অবস্থিত। বসুন্ধরা সিটি ভবনটি একটি ২১ তলাবিশিষ্ট ভবন এবং নিচের ৮টি তলা এসব শপিং মল বা কেনাকাটার জন্য ব্যবহার করা হয়। অবশিষ্ট তলাগুলি বসুন্ধরা গ্রুপের দপ্তর হিসেবে ব্যবহার করা হয়। এই বসুন্ধরা সিটির অংশে প্রায় ২,৫০০টি দোকানের জায়গা রয়েছে। প্রতিদিন এই বসুন্ধরা সিটি অর্থাৎ এ মার্কেটে ২৫ হাজার লোক যাওয়া আসা করে থাকে। 

অতঃপর যারা বসুন্ধরা সিটি সম্পর্কে বিস্তারিত জানতে চান এবং এই বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে তা জানতে চান। তারা এই পোস্ট অবশ্যই পড়ে নিবেন।  কেননা এ পোস্টের মাধ্যমে বসুন্ধরা সিটির বিভিন্ন  তথ্য সম্পর্কে আলোচনা করা হয়েছে। অর্থাৎ আজকের আলোচনার মূল বিষয় হচ্ছে বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে  তা নিয়ে।

বসুন্ধরা মার্কেট বন্ধ থাকে কি বারে ?

বাংলাদেশে ঢাকার রাজধানীতে ২০০৪ সালে বসুন্ধরা সিটি কমপ্লেক্স চালু করা হয়। এই ভবনটি নির্মাণে অনেক টাকার ব্যয় হয় অর্থাৎ প্রায় ১০০ মিলিয়ন ডলারের বেশি অর্থ ব্যয় করে এই বসুন্ধরা সিটি কমপ্লেক্স স্থাপনা  তৈরি করা হয়। এ বসুন্ধরা সিটি কমপ্লেক্সে ২৫০০ এর বেশি দোকান রয়েছে। এখানে বড় বড় রেস্টুরেন্ট থেকে শুরু করে বড় বড় জামা কাপড় এবং প্রয়োজনীয় দ্রব্য সময় পাওয়া যায়।

অর্থাৎ প্রতিদিনের যাবতীয় সকল  প্রয়োজনীয় জিনিস  এই বসুন্ধরা শপিং কমপ্লেক্স এ পাওয়া যায়।  তবে এই বসুন্ধরা প্রতিদিন  খোলা থাকে না।  বিশেষ নিয়ম এবং সময় অনুযায়ী এ বসুন্ধরা মার্কেটে বন্ধ থাকে। এই শপিং কমপ্লেক্স কবে বন্ধ থাকে তা অনেকেই জানে না।  এজন্য ভুল সময়ে অনেকে শপিং কমপ্লেক্সে এসে পৌঁছে থাকেন। এতে অনেক মানুষ বিভ্রান্তিতে পড়ে যায়। 

তাই অনেকেই এই বসুন্ধারা মার্কেট কবে এবং কি বারে বন্ধ থাকে তা অনেকেই জানতে চেয়েছেন। বিভিন্ন তথ্য থেকে আমরা না জানতে পেরেছি যে বসুন্ধরা মার্কেট সপ্তাহে মঙ্গলবার পূর্ণদিবস এবং বুধবার অর্ধদিবস মার্কেটের দোকান সমূহ বন্ধ থাকে।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স বন্ধের দিন

অনেক জনপ্রিয় একটি মার্কেট হচ্ছে বসুন্ধরা সিটি কমপ্লেক্স।  বাংলাদেশের সকল মানুষ এই আর শপিংমল সম্পর্কে পরিচিত।  উন্নত মানের পোশাক এবং অনেক দামী পোশাক সম্পর্কে জানতে এবং ক্রয় করতে অনেকেই এই সুন্দর শপিং কমপ্লেক্স পরিদর্শন করে থাকেন। তবে শপিং কমপ্লিট একটি নির্দিষ্ট সময় এবং নিয়ম অনুযায়ী পরিচালনা হয়ে থাকে।  যেমন সপ্তাহে দুদিন এই বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স বন থাকে।  অর্থাৎ মঙ্গলবার এবং বুধবার কিছু সময়ের জন্য এই বসুন্ধরা সিটি কমপ্লেক্স বন্ধ থাকে। তবে কিছু কিছু শপিং কমপ্লেক্স এসব বন্ধ দিলেও খোলা থাকে।  যেমন  ষ্টার সিনেপ্লেক্স ও ফুড কোর্টের দোকানসমূহ। 

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ঠিকানা ও যোগাযোগ

বাংলাদেশের সকলেই এই বসুন্ধরা শপিং কমপ্লেক্সের নাম জেনে থাকবেন।  তবে অনেকেই জানেন না এই বসুন্ধর সিটি শপিং কমপ্লেক্স ঠিক কোথায় অবস্থিত। আমরা তাদের জন্য এখানে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সঠিক এবং সহজ ঠিকানা ও যোগাযোগ উপস্থাপন করেছি। অর্থাৎ নিচের দেওয়া তালিকা থেকে দেখে নিন বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ঠিকানা ও যোগাযোগ। 

  • বসুন্ধরা সিটি শপিং মল: ১৩/ক/১, পান্থপথ,  ঢাকা-১২০৫।
  • ফোন: ৮১৫৮০৩৩-৩৪,  ৮১৫৮৬২৩-৪।
  • ফ্যাক্স: ৯১৩৫৪৩৪।
  • ওয়েবসাইট: www.bashundharagroup.com.
  • ই-মেইল: info@bg.com.bd

শেষ কথা

বাংলাদেশের বহুল পরিচিত এবং সবচেয়ে জনপ্রিয় মার্কেট গুলোর মধ্যে রয়েছে বসুন্ধরা সিটি। বাংলাদেশের বেশিরভাগ লোক তথা ঢাকা রাজধানীর বেশিরভাগ মানুষ এই বসুন্ধরা সিটিতে পরিদর্শন করে থাকে। এ বসুন্ধরা সিটি নিয়ে বহু তথ্য আপনাদের মাঝে আলোচনা করা হয়েছে ইতিমধ্যে। অর্থাৎ যারা শুধুমাত্র জানতে চেয়েছেন  বসুন্ধরা সিটি কবে বন্ধ থাকে  তাদের জন্য এই মূলত আজকের এই পোস্ট উপস্থাপন করা হয়েছে। এ পোস্টটা আমরা নির্ভুল এবং সঠিক তথ্য উপস্থাপন করতে সক্ষম হয়েছি। আপনার পরিচিত ঢাকার বসবাসকারী ব্যক্তিদের এ তথ্য জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *